জাহেদুল ইসলাম, লোহাগাড়া
চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার সদর ইউনিয়নে উত্তর সওদাগর পাড়ায় সোমবার দিনগত রাতে আপন চাচাতো ভাইয়ের হাতে আব্দুস ছবুর(৩৬) নামের এক যুবক খুন হয়েছে বলে সংবাদ পাওয়া গেছে। সে ওই এলাকার মৃত আমির হোসেনের পুত্র।
সরেজমিন পরিদর্শনে স্থানীয় সুত্রে জানা যায়, নিহত আব্দুস ছবুরের সাথে তার চাচাতো ভাই ওই এলাকার মৃত মাহবুবুর রহমানের পুত্র ফরমান, আরমান ও মামুনের সাথে দীর্ঘদিন ধরে জায়গা জমি নিয়ে বিরোধ চলছিল। ঘটনারদিন নিহত আব্দুস ছবুর বিরোদীয় জায়গায় টিন দিয়ে ঘেরাও করলে উভয় পক্ষের মধ্যে হাতাহতির ঘটনা ঘটে। ঘটনাস্থলে আব্দুস ছবুর গুরুতর আহত হয়। স্থানীয়রা আহতবস্থায় তাতে উদ্ধার করে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক আশঙ্খাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে প্রেরণ করেন। চমেকে চিকিৎসাধীন অবস্থায় গতকাল সোমবার মধ্যরাতে নিহতহন। ঘটনারদিন লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহজাহান পিপিএম বার ও এসআই জাকের সিকদার সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন। ঘটনার সাথে জড়িত সন্দহে মোঃ আরমান(২৫) নামের একজনকে আটক করেছে।
নিহতের পুত্র মো: ইমদাদ (১০) কান্না জনিত কন্ঠে বলেন, তাদের পার্শ্ববাড়ির চাচা আরমান ও ফরমান সহ কয়েকজন তার বাবাকে মাথায় লাঠি দিয়ে আঘাত দেয়। নিহতের বড়বোন মরিয়ম খাতুন বলেন, তার ভাই নিরপরাধ। তার চাচাতো ভাইয়েরা পরিকল্পিত ভাবে খুন করেছে। তিন মাস আগেও খুন করতে চেয়েছিল। ওই সময় মাথায় আঘাত পেয়ে দীর্ঘদিন চিকিৎসা শেষে বাড়ি ফিরেন। ওই ঘটনায় মামলাও চলমান।
স্থানীয়রা বলেন, নিহত আব্দুস ছবুর পেশায় একজন সিএনজি ড্রাইভার। তার পরিবারে তিন ছেলে ও ১ মেয়ে রয়েছেন।
লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মো: শাহজাহান পিপিএম বার বলেন, ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে ঘটনার সাথে জড়িত সন্দহে একজনকে আটক করে জিঞ্জাসাবাদের জন্য থানা হেফাজতে নিয়ে আসেন। তিনি আরো বলেন লাশ ময়না তদন্তের জন্য চমেকের মর্গে রয়েছে। এবং ঘটনার সাথে জড়িত কাওকে ছাড়া দেওয়া হবে না।
এরিপোর্ট লিখা পর্যন্ত থানায় কোন মামলি হয়নি বলে থানা সুত্রে প্রকাশ।